Sunday, February 14, 2016

কিভাবে অনলাইনে ইনকাম করা যায়?

অনলাইনে ইনকাম করা বাস্তব জীবনে ইনকাম করার চাইতেও কঠিন। তাই আমি বলব যে যারা কঠিন পরিশ্রমি নয় তারা যেন অযথা অনলাইনে না আসে। কারন এখানে শতকরা ... thumbnail 1 summary
অনলাইনে ইনকাম করা বাস্তব জীবনে ইনকাম করার চাইতেও কঠিন। তাই আমি বলব যে যারা কঠিন পরিশ্রমি নয় তারা যেন অযথা অনলাইনে না আসে। কারন এখানে শতকরা ১০% লোক সফল হচ্ছে। এখানে ইনকাম করতে গেলে অবশ্যই বিজ্ঞান বিভাগের ছাত্র লগবে। যে কেউ চাইলেই ইনকাম করতে পারবেনা। কারন অনলাইনে শ্রম মেধা দুটোই বেশি লগবে। আমার এই পসটি দেওয়ার মুল কারন হল আপনাদের ইনকামের পথটি যাতে সহজ হয়। আনলাইনে ইনকামের জন্য আপনাকে পেশা হিসাবে যেটি নিতে বলব সেটি হলঃ

১. ব্লগিং
২. ওয়েব ডিজাইন/ ওয়েব ডেভলপার
৩. এফিলিয়েট মার্কেটিং
http://s3schoolbd.blogspot.com/Y

প্রথমে ব্লগিং সম্পর্কে কিছু বলিঃ

১. ব্লগিংঃ এই পেশায় আপনি যে বিশয়ে এক্সপার্ট সেই বিশয় নিয়ে লেখালেখি করুন। আপনার সাইটে এড লাগান দিনে ৩০০০ এর বেশি ভিজিটর আনুন ব্যাস আপনি ৫ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। আরো যদি ২ টি অথবা ৩ সাইটের এড লাগান তাহলে ত কোন কথাই নেই দিনে ১৫ ডলারের উপরে ইনকাম করতে পারবেন। বিডভার্টাইজ, এডহিটজ, চিতিকার এড লাগাতে পারেন।

২. ওয়েব ডিজাইনঃ এটি অনলাইনে ইনকামের একটি মানসন্মত পেশা। বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসে অনেক ভাল ইনকাম করতে পারেন। তাছাড়া অন্যদের সাইট বানিয়ে দিয়েও ইকাম করতে পারেন। সবমিলিয়ে অনেক লাভ আছে।

৩. এফিলিয়েট মার্কেটিংঃ এটাও অনেক লাভজনক পেশা। অনলাইনে প্রডাক্ট বিক্রির মাধ্যমে ইনকাম। এফলিয়েট মার্কেটিং এর জন্য ক্লিকসর, ক্লিকব্যংক, আমাজন এই সাইটগুল বেচে নিতে পারেন।

এসিওটা সবাই জানি রাখেন কারন এসিও সবজাগায় লাগে। তবে আজকাল বিভিন্ন ফ্রিল্যন্সিং মার্কেটপ্লেস গুলোতে এর কাজ পাওয়া খুবই কঠিন। জানি রাখা ভাল। সবাইকে ধন্যবাদ।

No comments

Post a Comment